আমি কি শুধু এই অন্ধকারের যাত্রী,
পাইনা আলোর নিসানা,
হেঁটে চলি দুর্গম পথ ধরে,
দুরবিনে চোখ রেখে খুজি অজানা গন্তব্য,
তবু পুর্নিমার চাঁদ হেসে পথ আগলায়,
সাগর ডাকে কাছে আয়,
ডুবন্ত তরী উঠেছে ভেসে,
ভাঙা পাটাতন বুকে আগলে পেয়েছি ডাঙা,
কেটে যাচ্ছে রাতের গারো অন্ধকার,
ফুটে উঠছে ভোরের আলো,
ঘাসের শিশির মুছে দিচ্ছে
দিনতা ভরা গ্লানি,
জীবন দেয় হাতছানি,
ফুরাইনি আমি ,
বাঁচতে হবে অনেকখানি
খুজে নিতে হবে রোদে ভরা একটি সকাল।